1. admin@durnitirsondhane.com : admin :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
মানব পাচার মামলায় রিতা বেগমের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত বেনাপোলে রেল ষ্টেশনে র‌্যাব-৬ এর অভিযানে বিদেশী মদ সহ মালামাল জব্দ, আদায় রাজস্ব । যশোর র‍্যাব-৬ সাতক্ষীরা কলারোয়া সীমান্তে অভিযানে মাদক ব‍্যবসায়ী গ্রেফতার। ম নিয়মিত কাঁচা বাদাম ও ছোলা খেলে যা ঘটবে আপনার শরীরে জেনে নিন। অভয়নগরে ভৈরব নদীর তীরে মিলল গলাকাটা লাশ! বাংলাদেশ মানবাধিকার কমিশন কার্যকর দেখতে চায় জাতিসংঘ। জাতীয় মানবাধিকার সেবা সমূহ । খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি নজরুল, সম্পাদক রিজভী। যু’বকরা বৌ’দিদের পছন্দ করে যে ছয়টি কারণে। বিশ্বশান্তি ও ঐক্য কামনায় শেষ হলো আখেরি মোনাজাত।

এফবিজেও‘র বেস্ট অ্যাওয়ার্ড পেলেন লায়ন এ,জেড,এম মাইনুল ইসলাম

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৫০ বার পঠিত

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান রাজ্যে প্রথম ধরা পড়ে করোনাভাইরাস। এরপর এই মরণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ২০২০ সালের মার্চের শুরুতে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর সারাদেশে সৃষ্টি হয় এক ভয়াবহ পরিস্থিতি।

করোনা নিয়ে সাধারণ মানুষ থেকে শুরু করে স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িতদের মাঝেও তৈরি হয় অজানা আতঙ্ক। অদেখা-অজানা ভাইরাসের আতঙ্কে মানুষ হয়ে পড়েন ঘরবন্দী। মানবতার ফেরিওয়ালা খ্যাত লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ তখন জীবনের ঝুঁকি নিয়ে বিনামূল্যে বিতরন করেন সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও কোভিট -১৯ করোনা ভাইরাস প্রতিরোধক আরসেনিকাম অ্যালবাম ৩০

একজন তরুণ সমাজসেবক ছাড়াও তিনি একজন লেখক, সাংবাদিক ও সংগঠক। বর্তমানে তিনি ‘‘ক্রাইম প্রতিদিন’’ পত্রিকার সম্পাদক, ‘‘অপরাধ মুক্ত বাংলাদেশ চাই (অমুবাচা)’’ সংগঠনের চেয়ারম্যান, ‘‘সার্ক জার্নালিস্ট ফোরাম’’ বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী সদস্য, ‘‘ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)’’ এর সাংগঠনিক সচিব, ‘‘লায়ন ক্লাব ইন্টারন্যাশনাল’’ এর সদস্য, ‘‘কাফরুল প্রেসক্লাব’’ এর সভাপতি, ‘‘মিরপুর প্রেসক্লাব’’ এর সহ-সভাপতি সহ বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করছেন।

মহামারির দুঃসময়ে যখন মানুষ ঘরবন্দী, প্রিয়জনকেও এড়িয়ে চলেছেন, সেই সময়ে অনন্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন এই মানবতার ফেরিওয়ালা খ্যাত লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ। করোনাকালে কঠিন এই দায়িত্ব পালন করায় সব মানুষের প্রশংসা যেমন পেয়েছেন তেমনি পেয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) কতৃক বিশেষ সম্মাননা।

সম্মাননা পদক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ বলেন, ‘‘কোটি টাকার অবৈধ সম্পদ গড়ার জন্য নয়, কোটি মানুষের ভালোবাসায় অপরাধ মুক্ত বাংলাদেশ গড়ার জন্য জম্ম নিয়েছি’’; ‘‘মানুষ মানুষের জন্য, এটাই হোক মানুষের ধর্ম’’।

তিনি আরো বলেন, মহামারির মতো এ রকম একটা পরিস্থিতি সৃষ্টি হবে সারা বিশ্বে তা ছিল কল্পনারও বাইরে। মানবিক দুর্যোগে মানুষের সেবা করাই ছিল আমার লক্ষ্য। ছোটকাল থেকেই স্বপ্ন ছিল মানুষের কল্যানে কাজ করা, করে যাচ্ছি, ইনশাআল্লাহ মৃত্যুর আগ মূহুর্তেও করে যাবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) এর প্রয়াত ভাইস চেয়ারম্যান নজির আহমদ ও যুগ্ম মহাসচিব এম এ মোতালেব হোসেন পরিবারকে মরণোত্তর সম্মাননা ও অর্থ সহায়তা প্রদান করা হয় এবং বিভিন্ন ক্যাটাগরীতে দশ জনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব ড. মোঃ শাহাদাত হোসেন ও ঢাকা জেলার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Durnitirsondhane
Theme Customized By Theme Park BD