1. admin@durnitirsondhane.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহ সদর সার্কিট হাউজ এলাকা থেকে হত্যা মামলার প্রধান সহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ যশোর র‍্যাব -৬ সিপিসি-১ যৌথ অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি আতিকুর গ্রেফতার। যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস-চেয়ারম্যান বিজয়ী যারা। খুলনায়৷র‍্যাব-৬ কর্তৃক দেশীয় তৈরী ১টি ওয়ানশুটার গান সহ আটক-১ যশোর বেনাপোলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক ব্যাবসায়ী আটক, র‍্যাব-৬, ফুলতলা পাবলিকিয়ান’র দায়িত্বে পারভেজ ও তাসনিম। যশোরে সাতদিন ব্যাপী এস এমই পণ্য মেলার উদ্ধোধন বিজিবি’তে চাকুরী দেওয়ার নামে ২ প্রতারক আটক করে যশোর র‍্যাব -৬ যশোর সদর থেকে ১৯,৮০০ পিচ ইয়াবা সহ দুই মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করে র‍্যাব-৬ যশোর বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এফ এম বিপুল ফারাজী ও সরদার অলিয়ার রহমান বিজয়ী।

ফুলতলা পাবলিকিয়ান’র দায়িত্বে পারভেজ ও তাসনিম।

  • আপডেট সময় : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ২৬ বার পঠিত

ডিএস নিউজঃ খুলনার ‘ফুলতলা উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি’র নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৪-২৫ সেশনে কার্যনির্বাহী কমিটি’র ১৭ পদে দায়িত্ব পেয়েছেন ২৯ জন। সভাপতি নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিনান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের শিক্ষার্থী মো. পারভেজ হোসাইন। সাধারণ সম্পাদকের নির্বাচিত হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের তাসনিম তাসমিয়াহ্।সহ-সভাপতি হিসেবে আছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট-এর সোমেন কুন্ডু, খুলনা বিশ্ববিদ্যালয়ের মো. জিহাদ হোসেন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-বশেমুরবিপ্রবি’র মো. তারেক মোল্লা।

সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বশেমুরবিপ্রবি’র শেখ আরিফ ফয়সাল ও যুগ্ম-সাধারণ সম্পাদক খুবির খাইরুল আলম সবুজ। সাংগঠনিক সম্পাদক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-যবিপ্রবি’র আরিফুল ইসলাম গাজী, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক একই বিশ্ববিদ্যালয়ের মো. আরিফুল ইসলাম।

অর্থ সম্পাদক নির্বাচিত ঢাকা বিশ্ববিদ্যালয়-এর শুহরাত শিরিন বিনতে সিদ্দিকী জিম, সহ-অর্থ সম্পাদক বশেমুরবিপ্রবি’র নাঈম মুনকার। দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন যবিপ্রবি’র সালমা সুলতানা, সহ-দফতর সম্পাদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়-এর মো. মেহেদী হাসান।

কর্মসূচি ও প্রশিক্ষণ সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের আরিফা জামান লিজা, সহ-কর্মসূচি ও প্রশিক্ষণ সম্পাদক খুবির মো. নাহিদুল হাসান। ছাত্রীকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক বশেমুরবিপ্রবি’র সুমাইয়া লিয়াকত ববি। ছাত্রকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক একই বিশ্ববিদ্যালয়ের মাহফুজ হোসেন অভি, সহ-ছাত্রকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী অলিন্দ বিশ্বাস পন্টিং।

শিক্ষা ও গবেষণা সম্পাদক বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-বিইউপি’র সাইদি হাসান সিয়াম, সহ-শিক্ষা ও গবেষণা সম্পাদক কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সৌরভ সাহা। প্রচার ও গণমাধ্যম সম্পাদক খুলনা বিশ্ববিদ্যালয়ের আফরিন কবীর রাইতা, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সৌম্যদ্বিপ রায়।

মানবসম্পদ উন্নয়ন সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়-এর জুবায়ের ইসলাম ইমন, অলিম্পিয়াড ও প্রযুক্তি সম্পাদক বশেমুরবিপ্রবি’র মো. হাসিবুল ইসলাম। প্রকাশনা ও আর্কাইভ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়-এর মো. সাজিদুল ইসলাম।
পাঠাগার উন্নয়ন সম্পাদক বিইউপি’র সাইমুম আল সাঈম। ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক বশেমুরবিপ্রবি’র মো. নাজমুস সাকিব। সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মো. ইকরামুল হক। স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক নির্বাচিত হয়েছেন খুলনা মেডিকেল কলেজ-এর শিক্ষার্থী এস এম আবিদ হাসান।

উপদেষ্টা পরিষদে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. শফিকুল ইসলাম, এম এ আজিজ, মো. ফরিদ হুসাইন ও আজাদুল আলম রাজ। এছাড়া রুয়েটের মাহমুদ হাসান মাসুদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবু সিনহা উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র রবীন্দ্রনাথ ঠাকুর-এর স্মৃতি বিজড়িত ফুলতলায় জন্ম নিয়েছেন বহু গুণীজন। ফিঙ্গার প্রিন্টিং এর জনক কাজী আজিজুল হক তাদের মধ্যে অন্যতম। বিল-ডাকাতিয়া ও ভৈরব পাড়ের এই উপজেলায় শিক্ষার হার ৬০ শতাংশেরও কম। মূলত কৃষি নির্ভর এ এলাকায় একসময় শিল্পের কিছুটা বিকাশ হলেও এখন আবার পিছিয়ে পড়েছে। ফলে অর্থ সংকটসহ নানা কারণে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা অনেকাংশে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত। তাদের এগিয়ে নিতেই এ উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ২০১৫ সালে গড়ে তোলে এই সংগঠন।

শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ ও উচ্চশিক্ষায় আগ্রহী করতে এই সংগঠন, স্কুল-কলেজে উচ্চশিক্ষা বিষয়ক ক্যাম্পেইন, বিভিন্ন অলিম্পিয়াড, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে তাকে। সংগঠনের পক্ষ থেকে ভর্তি পরীক্ষা ও আবাসিক হলে থাকতে সহযোগিতা, এসএসসিতে ভাল ফলাফল অর্জনকারী ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্তদের সংবর্ধনা, বাৎসরিক পুর্নমিলনী, খেলাধুলা, পাঠাগার স্থাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ জাগ্রত করতে নানা সেমিনার, বৃক্ষরোপণ, বিভিন্ন প্রকাশনা, ক্যালেন্ডার ও সুভিনিয়র বের করে ‘ফুলতলা উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি’। শিক্ষার্থীদের কল্যাণে এসব কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষায় সবার সহযোগিতা কামনা করেন নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Durnitirsondhane
Theme Customized By Theme Park BD