1. admin@durnitirsondhane.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহ সদর সার্কিট হাউজ এলাকা থেকে হত্যা মামলার প্রধান সহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ যশোর র‍্যাব -৬ সিপিসি-১ যৌথ অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি আতিকুর গ্রেফতার। যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস-চেয়ারম্যান বিজয়ী যারা। খুলনায়৷র‍্যাব-৬ কর্তৃক দেশীয় তৈরী ১টি ওয়ানশুটার গান সহ আটক-১ যশোর বেনাপোলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক ব্যাবসায়ী আটক, র‍্যাব-৬, ফুলতলা পাবলিকিয়ান’র দায়িত্বে পারভেজ ও তাসনিম। যশোরে সাতদিন ব্যাপী এস এমই পণ্য মেলার উদ্ধোধন বিজিবি’তে চাকুরী দেওয়ার নামে ২ প্রতারক আটক করে যশোর র‍্যাব -৬ যশোর সদর থেকে ১৯,৮০০ পিচ ইয়াবা সহ দুই মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করে র‍্যাব-৬ যশোর বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এফ এম বিপুল ফারাজী ও সরদার অলিয়ার রহমান বিজয়ী।

যশোরে সাতদিন ব্যাপী এস এমই পণ্য মেলার উদ্ধোধন

  • আপডেট সময় : রবিবার, ২ জুন, ২০২৪
  • ১৫ বার পঠিত

উৎপল ঘোষ,ক্রাইম রিপোর্টার :
যশোরে সাত দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৪’র উদ্বোধন হয়েছে।
এই মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ। এর আগে এদিন দুপুরে তিনি জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনদের সাথে মতবিনিময় করেন।
এসএমই ফাউন্ডেশনের আয়োজনে শহরের টাউন হল মাঠে শুরু হওয়া মেলাটি মেলাটি আগামী ৭ জুন পর্যন্ত চলবে। মেলার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে গেস্ট অব অনার ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন মাহামুদ। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।
বক্তব্য রাখেন যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। শুভেচ্ছা বক্তব্য দেন নাসিব যশোরের সভাপতি সাকির আলী। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক  (সার্বিক) এস এম শাহীন।
মেলায় ১০ জেলার বিভিন্ন অঞ্চলের ৬০ ক্ষুদ্র ও মাঝারি স্তরের শিল্পোদ্যোক্তা অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানগুলো তাদের নিজেদের উৎপাদিত চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন দেশি পণ্য প্রদর্শন করছে। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনা বিভাগের কমিশনার হেলাল মাহমুদ শরীফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের কার্যক্রম গতিশীল করেছেন। এসএমই কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে দেশের অর্থনৈতিক প্রবাহে নতুন গতি সঞ্চারিত হয়েছে। আগামীতে এটি আরো সম্প্রসারিত হবে।
দুপুর ৩ টায় জেলা প্রশাসকের সভাকক্ষ অমিত্রাক্ষরে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনদের সাথে মতবিনিময়ে অংশ নেন খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ বলেন, জেলার সব কর্মকর্তা যদি সংশ্লিষ্ট অন্যসব কর্মকর্তার সাথে  সমন্বয় রেখে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করেন তাহলে তার সুফল সকলেই পাবে।
মতবিনিময় সভায় ভৈরব সংস্কারে ধীরগতি, পদ্মা সেতুর রেল সংযোগে যশোরকে পরিপুর্ণ ভাবে যুক্ত করা এবং ঐতিহ্যমন্ডিত জেলা পরিষদসহ পুরাতন সব ভবন  রক্ষার বিষয়ে বিভাগীয় কমিশনারের দৃষ্টি আকর্ষণ করলে তিনি তার সমর্থনের ইঙ্গিত দেন। এ সময় জেলা প্রশাসনের  পক্ষ  থেকে প্রজেক্টরের মাধ্যমে যশোরের ঐতিহ্য ও  সংস্কৃতিসহ গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করা হয়।
এতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সেটেলমেন্ট অফিসার কামরুল আরিফ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেল, প্রেসক্লাব যশোরের সভাপতি জহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতাষ বসু, সাবেক সভাপতি সাজ্জাদ গনি খান রিমন, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের ভারপ্রাপ্ত সভাপতি দিপংকর দাস রতন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Durnitirsondhane
Theme Customized By Theme Park BD