1. admin@durnitirsondhane.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

যশোর নওয়াপাড়ায় তিন দফায় নৌবন্দরের অবৈধ স্থাপনা ৪৭ টি ঘাট উচ্ছেদ

  • আপডেট সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ১৮ বার পঠিত

উৎপল ঘোষ,(ক্রাইম রিপোর্টার):নওয়াপাড়া নৌবন্দরে অবৈধ ঘাট উচ্ছেদ অভিযানের তৃতীয় দিনে ১৮ টি অবৈধ ঘাট উচ্ছেদ করেছে নৌবন্দর কর্তৃপক্ষ। উচ্ছেদ হওয়া ঘাটের মধ্যে উল্লেখ যোগ্য শেখ ব্রাদার্স’র ঘাট, মাহাবুব ব্রার্দাসের ঘাট, চেঙ্গুটিয়ার লবন ফ্যাক্টরির ঘাট। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।
নওয়াপাড়া নৌবন্দর সূত্রে জানা গেছে,অবৈধ তালিকায় থাকা ৬০টি ঘাটের মধ্যে তিন দফা উচ্ছেদ অভিযানে ৪৭টি ঘাট উচ্ছেদ করা হয়। গত বুধবার থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। প্রথম দিনে নওয়াপাড়া ও তালতলা এলাকায় অবস্থিত ২৩টি ঘাট উচ্ছেদ করা হয় দ্বিতীয় দিন বৃহস্পতিবার ৯টি এবং তৃতীয় দফা মঙ্গলবার ১৮টি ঘাট উচ্ছেদ করা হয়। ব্যবসায়ীরা নদের পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করে কয়েক বছর যাবৎ এসব অবৈধ ঘাট নির্মাণ করে জেটি স্থাপন করে জাহাজ থেকে মালামাল লোড আনলোডের কাজ করে আসছিলো।এর ফলে অনেক শ্রমিক বেকার হয়ে পড়েছে।এনিয়ে ভৈরব নদে গড়ে উঠা অবৈধ ৬০ ঘাটের মধ্যে ৪৭ টি ঘাট উচ্ছেদ করা হয়।
অভ্যান্তরিণ নৌ কর্তৃপক্ষের পরিচালনায় উচ্ছেদ অভিযানে অন্যদিনের মতো আজ ও অংশগ্রহণ করেন নওয়াপাড়া নদী বন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ, বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যজিস্ট্রেট শোভন রাংসা, থানা পুলিশ , স্থানীয় নৌ-পুলিশ সহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
নওয়াপাড়া নৌবন্দরের উপ-পরিচালক মোহা. মাসুদ পারভেজ বলেন, উচ্ছেদ অভিযান নির্বিঘ্নে চলছে। অভিযান আগামী কাল চলবে কী না তা পরে জানানো হবে। এ পর্যন্ত ৪৭ টি অবৈধ ঘাট উচ্ছেদ করা হলো। ড্রেজারে সামান্য ত্রুটি দেখা দেওয়ায় আগামী কাল উচ্ছেদ কাজ ব্যহত হতে পারে

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Durnitirsondhane
Theme Customized By Theme Park BD