1. admin@durnitirsondhane.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীতে পতিতাদের অভিনব প্রতারণা।। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে ট্রাংকের ভিতরে তোশক মোড়ানো অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার। ঝিনাইদহ র‍্যাব – ৬ অভিযান চালিয়ে ১০১ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যবসায়ী আটক। হয়রানীর আরেক নাম বাইক রাইডার।  যশোরে ২টি বেসরকারি ক্লিনিকের সকল প্রকার অপরেশন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরিটির ওয়েবসাইটে বিকৃত মানচিত্র প্রদর্শনের অভিযোগ। যশোর চৌগাছায় সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু নিজেকে নির্দোশ প্রমাণ করতে সাংবাদিকদের জন্য ৪৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করলেন- যশোর আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম মিলন যশোরে যৌন উত্তেজক ভিডিও তৈরি, অপরাধে ডিবির হাতে আটক-২ যশোর অভয়নগরে সরকারি রাস্তা অবৈধ স্থাপনা উচ্ছেদ।

হয়রানীর আরেক নাম বাইক রাইডার।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৩০ বার পঠিত

রাজধানীর অলিগলিতে দাপিয়ে বেড়াচ্ছে পাঠাও নামে বাইক রাইডার। শুরুর দিকে পাঠাও রেজিষ্ট্রেশন করে বাইক চালালেও বর্তমান রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল দিয়ে যাত্রী বহন করছে। ভাড়ার তালিকা না থাকলেও মনগড়া ভাড়া দাবি করছে বাইকাররা। দ্রুত গন্তব্যে পৌছানোর তাগিদে মেনে নিচ্ছে তাদের দাবিকৃত অর্থ।

করোনাকালীন সময় থেকে মানুষের কর্মসংস্থান কমতে শুরু করে তখন থেকেই শুরু হয় পাঠাও নামে যানবাহন,দারুন চাহিদা নিয়ে এগিয়ে চলেছে প্রতিষ্ঠান।

ইতিমধ্যে জানাযাচ্ছে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছে মোটরসাইকেল রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও। চালুর এক বছরের মাথায় নাশকতার আশঙ্কায় একদিনের জন্য ‘বন্ধ’করা হয়েছিলো পাঠাও। নাশকতার আশঙ্কা ছাড়াও এখন পাঠাও-এর বিরুদ্ধে উঠেছে মাদক বহনের অভিযোগ। সম্প্রতি এ অভিযোগে একজন ‘পাঠাও চালক’কে গ্রেফতার করেছে পুলিশ। তবে পরিবহন বিশেষজ্ঞরা আশঙ্কার দিক থেকে পাঠাও-কে এগিয়ে রেখেছেন প্রাণঘাতী দুর্ঘটনার জন্য।

অদক্ষ বাইক চালকদের রেজিষ্ট্রেশন করার সুযোগ না থাকায় কন্টাক্ট ভিত্তিক ভাড়ায় চালিত হচ্ছে অসংখ্য বাইক।এসব বাইক চালকদের বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানোয় দুর্ঘটনার কবলে পড়ছে যাত্রী। ঘটছে প্রতিনিয়ত দূর্ঘটনা। আরো অভিযোগ রয়েছে ছিনতাইকারী চক্রের হয়েও বাইকাররা যাত্রীদের বহন করছে, নির্জন এলাকায় নিয়ে জিম্মি করে সর্বস্ব কেড়ে নিচ্ছে। যাত্রীদের সাথে অসদাচরণ,নানা অনিয়ম সহ মারামারির ঘটনাও ঘটাচ্ছে।

রামপুরা ব্রিজের ওপরে দাড়িয়ে থাকা বাইক রাইডারের সাথে বাক বিতণ্ডায় লিপ্ত হয় এক যাত্রী, কাছে গিয়ে জানাযায় যাত্রী এয়ারপোর্ট যাওয়ার জন্য ভাড়া জানতে চাইলে ৩০০শ টাকা দাবী করে যাত্রী এতে করে জানায় সিএনজি’র ভাড়া যদি ২০০ টাকা হয় তাহলে আপনাদের ভাড়া ১০০ টাকা বেশি কেনো? তার উত্তরে বাইক চালক ক্ষিপ্ত হয়ে বলেন যেতে মনে চাইলে যাবেন নয়তো রাস্তা মাপেন, একথায় শুরু হয় ঝগড়া আশেপাশের লোকজন এসে উভয় পক্ষের কথা শুনে বাইকচালকের অসৌজন্যমূলক আচরনের নিন্দা জানায়।

মিরপুরে কলেজ ছাত্রী ছুমাইয়া বেপরোয়া বাইক চালানোয় নিহত হয়, ঢাকা চিটাগং সহ বিভাগীয় শহর গুলোতে দিনদিন পাঠাও নামক প্রতিষ্ঠানের দোহাই দিয়ে বাড়ছে বাইক বাহন।দ্রুত অনিয়মের মধ্যে দিয়ে চলা পাঠাও বাইক বন্ধ না করলে যাত্রীরা মহাবিপদ সংকটে পড়বে বলে মন্তব্য করেন সুশীল সমাজের মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Durnitirsondhane
Theme Customized By Theme Park BD